হোমনায় মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ

হোমনায় মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ

আব্দুল হক সরকার
কুমিল্লার হোমনা উপজেলা প্রশাসনের উদ্যোগে ৭ দিন ব্যাপী মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গত ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মদিন ও জাতীয় শিশুদিবস উপলক্ষে এ মেলা অনুষ্ঠিত হয়।

আজ ২৩ মার্চ বুধবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়ে উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ প্রাঙ্গণে মেলা মঞ্চে এসে শেষ হয়।

পরে উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) রুমন দে এর সভাপতিত্বে স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে উত্তরণে ” বঙ্গবন্ধু হতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে ভার্চুয়ালি বক্তব্য রাখেন কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী।

এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান রেহানা বেগম, পৌর মেয়র অ্যাড. নজরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মহাসিন সরকার ও মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার রীনা, সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান,ওসি (তদন্ত) আজিজুল বারী নয়ন, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা স্বপন চন্দ্র বর্মণ প্রমুখ। পরে বঙ্গবন্ধুর ৭ ই মার্চের ভাষণ, কবিতা আবৃত্তি, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
পরে মেলা উপলক্ষে উপজেলা প্রাণি সম্পদ বিভাগের অধীনে ডেইরী ফার্ম এসোসিয়েশনের উদ্যোগে স্কুল ফিডিং কার্যক্রম অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *