হোমনায় ডিআইজি মাহবুব আলমের পদোন্নতি উপলক্ষে সাংবাদিকদের মিলনমেলা

হোমনায় ডিআইজি মাহবুব আলমের পদোন্নতি উপলক্ষে সাংবাদিকদের মিলনমেলা

ডেস্ক রিপোর্টঃ
কুমিল্লার হোমনা উপজেলার কৃতি সন্তান মো. মাহবুব আলম পিপিএম বার, বিপিএম ডিআইজি পদে পদোন্নতি উপলক্ষে স্থানীয় একটি হোটেলে সাংবাদিকদের ভুড়িভোজ ও মিলন মেলায পরিনত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার ১২ মে রাত ৮ টার দিকে সদ্য পদোন্নতি পাওয়া ডিআইজি মাহবুব আলমের ছোট ভগ্নিপতি সাংবাদিক মোরশিদ আলমের আমন্ত্রন রক্ষা করতে সাংবাদিকদের এ মিলন মেলায় পরিনত হয়। এ সময় ডিআইজি মাহবুব আলম সহ দেশও জাতির কল্যান কামনা করে মোনাজাত করেন উপজেলা মসজিদের সহকারি ইমাম মাওলানা আবদুল কুদ্দুস।

জানাগেছে গত ১১ মে বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন নিরাপত্তা বিভাগের উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাঁকে এ পদোন্নতি দেয়া হয়। এর আগে তিনি অতিরিক্ত ডিআইজি পদে কর্মরত ছিলেন। তিনি হোমনা উপজেলার খোদেদাউদপুর গ্রামের মরহুম ওসমান গনি সরকারের ছেলে।

জানা যায়, মো. মাহবুব আলম উপজেলার দুলালপুর চন্দ্রমনি উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮৭ সালে কৃতিত্বের সহিত এস এস সি পাস করে ঢাকা কলেজে ভর্তি হন। সেখান থেকে ১৯৮৯ সালে কৃতিত্বের সাথে এইচ এস সি পাস করেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞান বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স ডিগ্রী অর্জন করে ১৮ তম বিসিএস পুলিশ ক্যাডারে সহকারী পুলিশ সুপার( এএসপি) পদে চাকুরীতে যোগদান করেন।

চাকুরী জীবনে তিনি ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগে সহকারী কমিশনার,অতিরিক্ত উপ কমিশনার ও কমিশনার,পুলিশ সুপার টাঙ্গাইল, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের যুগ্ম কমিশনার ও বিদেশ মিশনসহ পুলিশের বিভিন্ন গুরুত্বপূর্ন পদে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। তিনি ২ বার পিপিএম বার ও বিপিএম পদক পেয়েছেন। টাঙ্গাইলে দৃষ্টিনন্দন এসপি পার্কের সফল রূপকার তিনি।
ডিআইজি মাহবুব আলম ৬ ভাই বোনের মধ্যে চতুর্থ।ব্যক্তি জীবনে তিনি সদালাপী, সৎ ও অত্যন্ত বিনয়ী।

তাঁর এ পদোন্নতিতে মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা,স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও পুলিশ মহা পরিদর্শক( আইজিপি) বেনজির আহম্মদ সহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সকলের নিকট দোয়া চেয়েছেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *