হোমনায় চাঞ্চল্যকর জাহিদ হত্যা মামলায় ৩ বন্ধুকে আমৃত্যু কারাদণ্ড

হোমনায় চাঞ্চল্যকর জাহিদ হত্যা মামলায় ৩ বন্ধুকে আমৃত্যু কারাদণ্ড

আব্দুল হক সরকার
কুমিল্লার হোমনায় স্কুলছাত্র জাহিদ হাসানকে অপরহণ ও হত্যার দায়ে তার ৩ বন্ধুকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছে আদালত।

আজ মঙ্গলবার বেলা ২ টটার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৪ এর বিচারক সেলিনা আক্তার এই রায় দেন।বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী এ্যাডভোকেট কামরুজ্জামান বাবুল ও আবদুল্লাহ আল নোমান।

রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন আসামি খাইরুল ইসলাম। বাকি দুই আসামি জিহাদ হোসেন ও এমদাদ হোসেন জামিন নিয়ে পলাতক রয়েছেন।

জানাগেছে, নিহত জাহিদ হাসান হোমনা উপজেলার দুলালপুর ইউনিয়নের সাপলেজি গ্রামের মো. আক্তারুজ্জামানের ছেলে ও দুলালপুর চন্দ্রমনি বহুমূখী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র ছিল।২০১৭ সালের ৪ নভেম্বর জাহিদকে বাড়ির পাশ থেকে অপরহরণ করেন তার বন্ধু আসামিরা। তাকে না পেয়ে পরদিন হোমনা থানায় সাধারণ ডায়েরি করেন তার পরিবার।

পরে অপহরণকারীরা ৬ নভেম্বর সন্ধ্যায় নিহত জাহিদের চাচা মাসুদ রানার মোবাইল ফোনে কল দিয়ে ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবী করেন। বিষয়টি থানা পুলিশকে জানালে ফোন কলের সূত্র ধরে জিহাদ, এমদাদ ও খাইরুলকে আটক করে পুলিশ।
পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা অপহরণের পর জাহিদকে হত্যার কথা স্বীকার করেন এবং তাদের দেয়া তথ্যমতে জাহিদের মরদেহ দুলালপুর চন্দ্রমনি উচ্চ বিদ্যালয়ের সেপটিক ট্যাংকের ভেতর থেকে উদ্ধার করা হয়। পরে ওই তিনজনকে হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে কোর্টে প্রেরণ করা হয়।

এদিকে নিহত জাহিদ হাসানের বাবা মো. আক্তারুজ্জামান বলেন,আমার ছেলেকে তারা নৃশংসভাবে হত্যা করেছে। আমি এই রায়ে সন্তুষ্ট নই। আমি তাদের মৃত্যুদণ্ড আশা করেছিলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *