হোমনায় কৃতি শিক্ষার্থীর সম্মানে পুরস্কার বিতরণও ইফতার মাহফিল।

হোমনায় কৃতি শিক্ষার্থীর সম্মানে পুরস্কার বিতরণও ইফতার মাহফিল।

আব্দুল হক সরকার
কুমিল্লার হোমনা উপজেলার হরিপুর মারকাজুল ফিকির কারিমিয়া মাদ্রাসার কৃতি শিক্ষার্থীর সম্মানে পুরস্কার বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
গতকাল মঙ্গলবার(২৬ এপ্রিল) মাদ্রাসা প্রাঙ্গনে এ মাহফিল অনুষ্ঠিত হয়।
ইত্তেফাকুল মাদারেসিল ক্বওমিয়া ( হোমনা- বাঞ্ছারামপুর) বোর্ডে ১৫ তম বৃত্তি পরীক্ষায় মিজান জামাতের ছাত্র হাফেজ আফজাল হোসেন প্রথম স্থান অর্জন করায় মাদ্রাসার পক্ষ থেকে এ পুরস্কার বিতরণ ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।
এতে মাদ্রাসার সভাপতি ইঞ্জিনিয়ার রমিজ উদ্দিনের সভাপতিত্বে মাদ্রাসা সুপার মাওলানা তাজুল ইসলামের উপস্থাপনায় বক্তব্য রাখেন হোমনা প্রেস ক্লাবের সভাপতি আবদুল হক সরকার, উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. আক্তার হোসেন, বিশিষ্ঠ সমাজসেবক মো. আলমগীর সরকার,মাওলানা রাকিবুল হাসান, মোওলানা মো.ওবায়েদ উল্লাহ, মো. মোস্তফা মিয়া প্রমুখ।

জানাগেছে,ইত্তেফাকুল মাদারেসিল ক্বওমিয়া ( হোমনা- বাঞ্ছারামপুর) বোর্ডের চলতি বছর হোমনা ও বাঞ্ছারামপুর উপজেলার ১৯টি মাদ্রাসার ৮৫ জন ছাত্র বৃত্তি পরীক্ষায় অংশগ্রহন করেন। ৮টি বিষয়ে ৮০০ নম্বরের পরীক্ষায় হাফেজ আফজাল হোসেন সবোর্চ্চ ৭৫৬ নম্বর পেয়ে মেধা তালিকায় প্রথম হন।

এ বিষয়ে মাদ্রাসার সুপার হাফেজ মাওলানা তাজুল ইসলাম বলেন- প্রতিবছরই বোর্ড পরীক্ষায় এ মাদ্রাসার ছাত্ররা মেধা তালিকাসহ ভাল ফলাফল অর্জন করে আসছে। আমরা আরো ভাল ফলাফলের প্রত্যাশায় পাঠ দান কার্যক্রম পরিচালনা করে আসছি।
ভবিষ্যতে আরো ভাল ফলাফল করার প্রত্যাশা ব্যক্ত করে তার এ কৃতি শিক্ষার্থীর সফলতা কামনা করে সকলের নিকট দোয়া চেয়েছেন।
এ সময় এ ছাত্রকে তার নিজস্ব তহবিল থেকে ১০ হাজার টাকা পুরস্কার প্রদান করেন এবং তার লেখা পড়ার দ্বায়িত্ব ভার গ্রহন করেন।
এ ছাড়া অনুষ্ঠান অতিথি বিশিষ্ট সমাজসেবক মো.আলমগীর সরকার তাকে নগদ ১ হাজার টাকা প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *