মুরাদনগরে নির্বাচন কর্মকর্তার ঘুষ গ্রহনের ভিডিও ভাইরাল, কর্মকর্তাকে শোকজ!

মুরাদনগরে নির্বাচন কর্মকর্তার ঘুষ গ্রহনের ভিডিও ভাইরাল, কর্মকর্তাকে শোকজ!

মুরাদনগর( কুমিল্লা) প্রতিনিধি
কুমিল্লার মুরাদনগরে প্রার্থিতা বাতিলের ভয় দেখিয়ে রিটার্নিং অফিসারের ঘুষ গ্রহনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর রিটার্নিং কর্মকর্তার দ্বায়িত্ব পালনকারী হোমনা উপজেলা নির্বাচন কর্মকর্তা বিল্লাল মেহদীকে শোকজ করেছে জেলা নির্বাচন কর্মকর্তা। গতকাল জেলা নির্বাচন কর্মকর্তার মুজ্ঞুরুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে তিনি এ শোকজ করেন।
সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে, প্রার্থিতা যাচাই-বাছাইয়ের সময় প্রত্যেক প্রার্থীর নিকট থেকে টাকা আদায় করছেন রিটার্নিং অফিসার বিল্লাল মেহেদি।
জানাগেছে ৬ষ্ঠ ধাপে ইউপি নির্বাচনে মুরাদনগর উপজেলায় ৩১ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। গত ৬ জানুয়ারি ছিল প্রার্থিতা যাচাই-বাছাইয়ের দিন।, বিল্লাল মেহেদী উপজেলার যাত্রাপুর, বাঙ্গরা পূর্ব ও বাঙ্গরা পশ্চিম—এই তিন ইউনিয়নের রিটার্নিং অফিসারের অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। যাত্রাপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬, সাধারণ সদস্য পদে ৩৯ ও সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে ১৪ জন।
বাঙ্গরা পূর্ব ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬, সাধারণ সদস্য পদে ৩১ ও সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে ১২ জন এবং বাঙ্গরা পশ্চিম ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭, সাধারণ সদস্য পদে ৪১ ও সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে ১৩ জন প্রার্থী।
নাম প্রকাশ না করার শর্তে বেশ কয়েক জন সদস্য প্রার্থী বলেন, দরজা বন্ধ করে একেক জন করে কক্ষে ডেকে নিয়ে প্রত্যেকের নিকট থেকে ২ হাজার থেকে ৫ হাজার টাকা করে নিয়েছেন রিটার্নিং অফিসার বিল্লাল মেহেদি। কেহ টাকা না দিতে অস্বীকার করলে প্রার্থিতা বাতিল করে দেওয়ার ভয় দেখান। এক নারী প্রার্থী টাকা দিতে অপারগতা প্রকাশ করলে তাঁকে কক্ষ থেকে বের করে দেওয়া হয়। তবে রিটার্নিং কর্মকর্তা বিল্লাল মেহেদি তার বিরুদ্ধে ঘুষ গ্রহনের অভিযোগ অস্বীকার করে বলেন, প্রার্থীরা ইচ্ছা করে চা খাওয়ার জন্য কিছু টাকা দিয়েছে। জোর করে আমি কোন টাকা আদায় করিনি। ’
সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মুঞ্জুরুল আলম জানান, আমাদের নজরে আসার সাথে সাথে আমরা ব্যবস্থা নিয়েছি। বিল্লাল মেহেদীকে শোকজ করা হয়েছে, এবং তিন দিনের মধ্যে তাঁকে জবাব দিতে বালা হয়েছে। জবাব যদি সন্তোষজনক না হয় সেক্ষেত্রে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্যে নির্বাচন কমিশনে চিঠি লেখা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *